বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Rate this post

চাকরির বর্ণনা : বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৪ (BITAC Job Circular 2024) বিটাক নিয়োগটি তাদের www.bitac.gov.bd ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে ২০ মার্চ ২০২৪ তারিখে। প্রতিষ্ঠানটিতে ০১ টি পদে মােট ০১ জন লােক নিয়ােগ দেওয়া হবে। বিটাক জব সার্কুলার ২০২৪ আগ্রহী নারী ও পুরুষ উভয় প্রার্থীরা ডাকযোগে আবেদন করতে পাবে আবেদন শুরু হয়েছে। এই পােস্টের মাধ্যমে আমরা বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র নিয়ােগ বিজ্ঞপ্তিটির আবেদন যোগ্যতা, অনলাইনে আবেদন ফরম পূরণ করার নিয়ম, নিয়োগ পরীক্ষা, পরীক্ষার তারিখ, ফলাফল এবং প্রবেশপত্র ডাউনলোড ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানবাে। তাহলে চলুন Bangladesh Industrial Technical Assistance Center (BITAC) Job Circular 2024-এর আলােকে বিস্তারিত জেনে আসি।

আপনি কি বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন? যদি খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক ওয়েব সাইটে প্রবেশ করেছেন । আমরা এই সাইটে নিয়মিত চলমান বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি। তাই আপনি যদি বিটাক নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে পারেন। এখানে নতুন সকল প্রকার চাকরির খবর পাবেন সবার আগে এক সাথে। সকল নিয়োগ পরীক্ষার সময়-সূচি প্রকাশিত হয়। তাই সবার আগে আপডেট পেতে ভিজিট করুন : Jobs Notice BD

শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র চাকরির বিজ্ঞপ্তি ২০২৪
এক নজরে বিটাক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
প্রতিষ্ঠানের নাম:বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক)
নিয়োগ প্রকাশের তারিখ:২০ মার্চ ২০২৪
পদের সংখ্যা:০১ জন
বয়সসীমা:১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা:৮ম/এসএসসি/এইচএসসি/স্নাতক পাশ
চাকরির ধরন:সরকারি
অফিসিয়াল ওয়েব সাইট:www.bitac.gov.bd
আবেদনের শুরু তারিখ:আবেদন শুরু হয়েছে
আবেদনের শেষ তারিখ:২৫ মার্চ ২০২৪
আবেদনের মাধ্যম:ডাকযোগে
নিয়োগ প্রকাশের সূত্র:বাংলাদেশ প্রতিদিন
আবেদনের ঠিকানা:http://bitac.teletalk.com.bd/

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) হচ্ছে একটি স্বায়ত্তশাসিত সরকারী সংস্থা এবং গবেষণা কেন্দ্র যা গবেষণার মাধ্যমে শিল্প উৎপাদন উন্নত করার উপায় এবং প্রযুক্তিগত জ্ঞান প্রদান করে থাকে। বর্তমান সময়ে অন্যান্য সরকারি চাকরির মধ্যে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র চাকরিটি অন্যতম। বিটাক চাকরি করার মাধ্যমে আপনি আপনার একটি সুন্দর ভবিষ্যৎ গড়তে পারেন। বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) বিভিন্ন সময় বিভিন্ন ক্যাটাগরিতে অসংখ্য জনবল নিয়োগের উদ্দেশ্যে জব সার্কুলার প্রকাশ করে থাকে।

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র নিয়োগ ২০২৪ সার্কুলার

বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির খবর আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি এবং সকল প্রকার চাকরির খবর সম্পর্কে বিস্তারিত আলোচনা করে থাকি। এই পোস্টের মাধ্যমে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি বিটাক চাকরির বিজ্ঞপ্তিটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আগ্রহী হন তাহলে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে দেখতে পারেন। বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) চাকরির বিজ্ঞপ্তি এ উল্লিখিত শূন্যপদ সম্পর্কিত সকল তথ্য নিচে উল্লেখ করা হলো-

পদের নামঃ জব প্লেসমেন্ট অফিসার
পদ সংখ্যাঃ ০১ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ সরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান হতে ন্যূনতম স্নাতক ডিগ্রী (সংশ্লিষ্ট বিষয়ে সফলভাবে কাজ করার অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিকে অগ্রাধিকার দেয়া হবে)।
দৈনিক বেতনঃ দৈনিক ১৫০০/= হারে মাসে সর্বোচ্চ ২০ কার্যদিবস।

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নতুন নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৪
শিল্প মন্ত্রণালয় নিয়োগে আবেদন করার পদ্ধতিঃ

আপনি যদি শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে প্রার্থীদের আবেদনপত্রের সাথে ০২ (দুই) কপি পাসপোর্ট সাইজের ছবি সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্র এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপি আগামী ২৫-০৩-২০২৪ খ্রিস্টাব্দ তারিখ বিকাল ০৫ ঘটিকার মধ্যে অতিরিক্ত পরিচালক বিটাক, বগুড়া বরাবরে পৌঁছাতে হবে।

আবেদনের শুরু সময় : আবেদন শুরু হয়েছে।
আবেদনের শেষ সময় : ২৫ মার্চ ২০২৪ তারিখ বিকেল ০৫ টা পর্যন্ত আবেদন করা যাবে।

বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন :

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র নতুন জব সার্কুলার

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তির অফিশিয়াল নোটিশের ইমেজ ও পিডিএফ আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছে। আমরা এই পোস্টিতে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ -এর পিডিএফ ফাইল সংযুক্ত করেছি। এছাড়াও, আপনি চাইলে নীচে থেকে বিটাক চাকরির ইমেজ বা পিডিএফ ডাউনলোড করে নিজের কাছে সংরক্ষন করে রাখতে পারেন।

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

(সূত্র: বাংলাদেশ প্রতিদিন ২০ মার্চ ২০২৪)

Bangladesh Industrial Technical Assistance Center (BITAC) Job Circular

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ PDF আকারে Download করতে নিচের ডাউনলোড বাটন প্রেস করুন।

এই মাত্র প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি গুলো পড়তে পারেন!
বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রে আবেদনের জন্য সর্তবলীঃ

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র -এ চাকরির আবদেন ফরমটি পূরন করার জন্য আপনাকে অবশ্যই চাকরির আবেদনের যোগ্যতা এবং আবেদন প্রক্রিয়া ভালোভাবে জেনে নেওয়া অনেক গুরুত্বপূর্ণ। বিটাক চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ আবেদনের যোগ্যতার সম্পর্কে বিস্তারিত জানবাে তাহলে চলুন বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নিয়োগ ২০২৪ সার্কুলার -এর আলােকে বিস্তারিত জেনে আসি।

  • বয়সসীমা: বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র চাকরিতে আবেদন করতে আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে। শুধু মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা উল্লিখিত তারিখে ১৮-৩২ বছরের মধ্যে থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতার সনদ ও জাতীয় পরিচয়পত্রের ভিত্তিতে বয়স নির্ধারণ করা হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয় ।
  • লিঙ্গ: আগ্রহী নারী ও পুরুষ উভয় প্রার্থীরা বিটাক সার্কুলার ২০২৪-এ আবেদন করার সুযোগ পাবেন।
  • শিক্ষাগত যোগ্যতা: প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে বিভিন্ন পদের জন্য শিক্ষাগত যোগ্যতা ভিন্ন ভিন্ন প্রয়োজন পরবে সুতরাং আবেদন করার জন্য প্রার্থীদের অফিসিয়াল ইমেজ অনুযায়ী আপনার শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা থাকতে হবে। আরও বিস্তারিত জানার জন্য বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তির পিডিএফ দেখুন।
  • নিয়োগ পরীক্ষা: সাক্ষাৎকারের সময় প্রার্থীদের সমস্ত শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতার সনদপত্র সহ নিয়োগে উল্লেখিত সকল কাগজপাতি সাথে নিয়ে যাইতে হবে।
  • জেলা কোটা: প্রকাশিত নিয়োগর তথ্য অনুযায়ী উল্লেখিত জেলার প্রার্থীরা বিটাক চাকরির বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন।
  • চাকরির আবেদন: প্রার্থীদের অবশ্যই অনলাইনে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) চাকরির নির্ধারিত http://bitac.teletalk.com.bd/ ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র জমা দিতে হবে।
বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রে অনলাইনে আবেদন করার পদ্ধতিঃ

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র চাকরির পরীক্ষায় অংশগ্রহনের জন্য আগ্রহী ও যোগ্য প্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন পূরণ করতে হবে এবং অনলাইন ব্যতীত অন্য কোনো মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে না। বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তিতে নির্ধারিত http://bitac.teletalk.com.bd/ ওয়েবসাইটের মাধ্যমে যেভাবে সঠিকভাবে অনলাইনে আবেদন ফরম অনলাইনে পূরণ করবেন তা নিচে ধাপে ধাপে বর্ণনা করা হলো-

  1. ভিজিট করুন http://bitac.teletalk.com.bd/ ওয়েবসাইট।
  2. Application Form” অপশনে ক্লিক করুন।
  3. আপনি যে পদের জন্য আবেদন করতে চান তা নির্বাচন করুন।
  4. Next” বোতামে ক্লিক করুন।
  5. আপনি alljobs.teletalk.com.bd এর প্রিমিয়াম সদস্য হলে “Yes” নির্বাচন করুন অন্যথায়, “No” নির্বাচন করুন।
  6. বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র চাকরির আবেদন ফরম পেয়ে যাবেন।
  7. সঠিক তথ্য দিয়ে বিটাক চাকরির আবেদনপত্রটি পূরণ করুন এবং পরর্বতী ধাপে যাওয়ার জন্য “Next” বাটনে ক্লিক করুন।
  8. আপনার সাম্প্রতিক রঙিন ছবি এবং স্বাক্ষর ছবি আপলোড করুন।
  9. ফরম পূরণ হয়ে গেলে অবশ্যই একবার রিভাইজ করবেন তারপর “Submit” বাটনে ক্লিক করুন।
  10. অনলাইনে সফলভাবে আবেদন সম্পন্ন করলে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) চাকরির আবেদন কপি ডাউনলোড করুন এবং ভবিষ্যতের রেফারেন্সের জন্য সেটি প্রিন্ট করে সংরক্ষণ করুন।

[ মনে রাখা প্রয়ােজন, আবেদন সময় প্রার্থীর একটি রঙ্গিন ছবি এবং একটি স্বাক্ষরের ছবি দরকার হবে। আবেদনের পূর্বে ছবি দুটি সঙ্গে রাখবেন। ছবির মাপ হতে হবে ৩০০ x ৩০০ পিক্সেল এবং স্বাক্ষরের মাপ হতে হবে ৩০০ x ৮০ পিক্সেল। ছবির সাইজ হতে হবে অনুর্ধ্ব ১০০ KB এবং স্বাক্ষরের সাইজ হতে হবে অনুর্ধ্ব ৬০ KB। ]

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রে অনলাইনে আবেদন ফি জমাদান পদ্ধতিঃ

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নিয়োগ ফরমটি অনলাইনে সঠিকভাবে আবেদন সম্পন্ন করলে আপনাকে যে Applicant’s Copy দেওয়া হবে সেটিতে একটি User ID পাবেন। আবেদন ফি জমা দিতে হবে এই User ID টি ব্যাবহার করে। যে কোনো Teletalk Pre-paid Mobile নম্বরের মাধ্যমে ০২টি SMS করে ১-৪ নং পর্যন্ত ক্রমিকের জন্য ৬৬৭ (ছয়শত সাতষট্টি) টাকা , ৫ ক্রমিকের জন্য ৫৫৬/- (পাঁচশত ছাপ্পান্ন) টাকা এবং ৬ নং ক্রমিকের জন্য ৩৩৪/- (তিনশত চৌত্রিশ) টাকা এবং ৭-৯ নং ক্রমিকের জন্য ২২৩/- (দুইশত তেইশ) টাকা। আবেদন ফি পরিশােধ করতে হবে SMS এর মাধ্যমে।

নিম্নোক্ত পদ্ধতিতে Teletalk Pre-paid SIM থেকে মাত্র ০২টি SMS করে আবেদন ফি জমা দিতে পারবেন। পদ্ধতিটি বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নতুন নিয়োগ বিজ্ঞপ্তি 2024 থেকে নেওয়া। নিচে হুবহু তলে ধরা হলো।

  • ১ম SMS: BITAC <স্পেস> User ID লিখে 16222 নম্বরে Send করুন।
  • ২য় SMS: BITAC <স্পেস> Yes <স্পেস> PIN লিখে 16222 নম্বরে Send করুন।

বিঃদ্রঃ প্রথম SMS পাঠানোর পর ফিরতি SMS এ আপনাকে একটা PIN নম্বর দেওয়া হবে যেটি দ্বিতীয় SMS এ ব্যবহার করবেন।

দ্বিতীয় SMS সঠিক ভাবে পাঠালে ফিরতি SMS এ আপনাকে একটি Password দেওয়া হবে যেটি User ID এর সাথে সংরক্ষণ করতে হবে। User ID এবং Password পরবর্তীতে প্রবেশপত্র ডাউনলোড করতে কাজে লাগবে।

বিটাক নিয়োগে এসএমএস পুন:রুদ্ধার করার নিয়মঃ

যেসকল প্রার্থী বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নিয়োগ পরীক্ষার এসএমএস পুন:রুদ্ধার করতে চান তারাই শুধুমাত্র Teletalk Pre-paid Mobile নম্বর থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং Password পুন:রুদ্ধার করতে পারবেন।

  1. User ID জানা থাকলে: BITAC <স্পেস> HELP <স্পেস> USER <স্পেস> User ID& send to 16222
    Example: BITAC HELP USER ABCDEF & Send to 16222
  2. PIN জানা থাকলে: BITAC <স্পেস> HELP <স্পেস> PIN <স্পেস> PIN No & send to 16222
    Example: BITAC HELP PIN 12345678 & Send to 16222
বিটাক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোডঃ

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড বা প্রবেশপত্র ডাউনলোডের বিষয়টি যথা সময়ে যোগ্য প্রার্থীদের SMS এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। তবে যে সকল প্রার্থী অযোগ্য বলে বিবেচিত হবেন তারা প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত কোন এসএমএস পাবেন না।

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://bitac.teletalk.com.bd/ ওয়েবসাইটে এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS-এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে।

Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

SMS-এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বর, পদের নাম, ছবি, পৰীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙিন Print করে নিবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রে নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহনের শর্তবলীঃ

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৪ অনুযায়ী, নিয়ােগ পরীক্ষা হবে দুটি ধাপে ধাপ দুটি হলােঃ

১. লিখিত পরীক্ষা।
২. মৌখিক পরীক্ষা।
৩. অন্যান্য যোগ্যতার জন্য কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ অনুযায়ী)

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র চাকরির নিয়োগে কেবলমাত্র লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযােগ পাবেন। মৌখিক পরীক্ষার সময় সকল প্রার্থীকে নিচে উল্লিখিত কাগজপত্র প্রদর্শন করতে হবে। অবশ্যই মূল কপি প্রদর্শন করতে হবে। প্রতিটির ০১ টি করে সত্যায়িত কপিও সঙ্গে নিতে হবে।

  • সকল স্তরের শিক্ষাগত যােগ্যার সনদপত্র।
  • নাগরিকত্বের সনদপত্র।
  • শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সমাজসেবা কার্যালয় হতে প্রাপ্ত সনদপত্র।
  • মুক্তিযােদ্ধা কোটায় আবেদনকারী প্রার্থীদের মুক্তিযােদ্ধার সনদপত্র।
  • চারিত্রিক সনদপত্র।
  • ভােটার আইডি কার্ড কিংবা জন্ম সনদ।
  • Applicant’s Copy/আবেদনের কপি।

[ সকল সনদপত্রের ফটোকপি, ছবি ও অন্যান্য কাগজপত্র (যদি থাকে) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে। সত্যায়নে সত্যায়নকারী কর্মকর্তার নাম, পদবিসহ সীল ও স্বাক্ষর থাকতে হবে ]

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রে নিয়োগ পরীক্ষা সময়-সূচিঃ

বিটাক নিয়োগটি সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচী যথা সময়ে প্রার্থীদের মােবাইলে SMS করে জানানাে হবে। এছাড়াও বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) ওয়েবসাইট www.bitac.gov.bd এ প্রকাশ করা হবে।

সুতরাং বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র নিয়ােগ পরীক্ষার তারিখ ও সংশ্লিষ্ট তথ্যের জন্য আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে পারেন।

হেল্পলাইন/যোগাযোগ

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নিয়োগে Online-এ আবেদনের সময় কোন সমস্যার সম্মুখীন হলে নিম্নে বর্ণিত নম্বর কিংবা ই-মেইল ব্যবহার করে যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে সাহায্য নিন।

  • হেল্পলাইন নম্বর: টেলিটক মোবাইল হইতে ১২১ এ কল করুন।
  • ই-মেইল: [email protected] ই-মেইলে যোগাযোগ করা যাইবে।
  • ফেইসবুক পেজ: www.facebook.com/alljobsbdTeletalk এ মেসেজ এর মাধ্যমেও যোগাযোগ করা যাইবে।
  • অফিসিয়াল ওয়েবসাইট: www.bitac.gov.bd
বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) জব সার্কুলার ২০২৪

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) সংক্ষিপ্ত পরিচিতিঃ বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) হচ্ছে একটি স্বায়ত্তশাসিত সরকারী সংস্থা এবং গবেষণা কেন্দ্র যা গবেষণার মাধ্যমে শিল্প উৎপাদন উন্নত করার উপায় এবং প্রযুক্তিগত জ্ঞান প্রদান করে থাকে। ‘বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র’ এর পূর্ব নাম ছিল ‘পাকিস্তান শিল্প ও কারিগরি সহায়তা কেন্দ্র’ যাIRDC ও PIPS এর সংযুক্তির মাধ্যমে ১৯৬২ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত হয়। পরে বাংলাদেশের স্বাধীনতা প্রাপ্তির পর এটির নাম পরিবর্তন করে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (সংক্ষেপে বিটাক) করা হয়। বিটাক এর মোট পাঁচটি আঞ্চলিক কার্যালয়/শাখা রয়েছে যেগুলো, ঢাকা, চট্টগ্রাম, চাঁদপুর, খুলনা এবং বগুড়ায় অবস্থিত।

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নিয়ােগ ২০২৪
নতুন চাকরির খবর সবার আগে পেতে
AVvXsEgWDRSmg1 nH1 9CFx5xtrBM8MMLitrRwtlRHv5kfYxuXYawsci0kpMgk1yJxqhVZ89TMglaUvBZYEkkK4nxBLM6tZJdCuxUQ বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Leave a Comment