সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৩-Govt Primary School Job Circular 2023

4.4/5 - (11 votes)

চাকরির বর্ণনা : প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের www.dpe.gov.bd ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে ১৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে। প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে মােট ১০৯ হাজার জন লােক নিয়ােগ দেওয়া হবে। সহকারী শিক্ষক পদে সার্কুলার ২০২৩ আগ্রহী নারী ও পুরুষ উভয় প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পাবে আবেদন শুরু হয়েছে। এই পােস্টের মাধ্যমে আমরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩ সার্কুলারটির আবেদন যোগ্যতা, অনলাইনে আবেদন ফরম পূরণ করার নিয়ম, নিয়োগ পরীক্ষা, পরীক্ষার তারিখ, ফলাফল এবং প্রবেশপত্র ডাউনলোড ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানবাে। তাহলে চলুন Govt primary school Assistant teacher Job Circular 2023-এর আলােকে বিস্তারিত জেনে আসি।

আপনি কি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন? যদি খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক ওয়েব সাইটে প্রবেশ করেছেন । আমরা এই সাইটে নিয়মিত চলমান প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি। তাই আপনি যদি প্রাথমিকে সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে পারেন। এখানে নতুন সকল প্রকার চাকরির খবর পাবেন সবার আগে এক সাথে। সকল নিয়োগ পরীক্ষার সময়-সূচি প্রকাশিত হয়। তাই সবার আগে আপডেট পেতে ভিজিট করুন : Jobs Notice BD

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে চাকরির বিজ্ঞপ্তি ২০২৩
এক নজরে সহকারী শিক্ষক নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৩
প্রতিষ্ঠানের নাম :প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
নিয়োগ প্রকাশের তারিখ:১৩ সেপ্টেম্বর ২০২৩
পদের সংখ্যা১০৯ জন
বয়স:১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা:স্নাতক পাশ
চাকরির ধরন :সরকারি
অফিসিয়াল ওয়েব সাইটে :www.dpe.gov.bd
আবেদনের শুরু তারিখ:আবেদন শুরু হয়েছে
আবেদনের শেষ তারিখ:২৮ সেপ্টেম্বর ২০২৩
আবেদনের মাধ্যম:অনলাইনে
আবেদনের ঠিকানা:http://dpe.teletalk.com.bd/
নিয়োগ প্রকাশের সূত্র:দৈনিক যুগনান্তর

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর হল বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একটি অধিদপ্তর। বর্তমান সময়ে অন্যান্য সরকারি চাকরির মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে চাকরিটি অন্যতম। প্রাথমিকে সহকারী শিক্ষক পদে চাকরি করার মাধ্যমে আপনি আপনার একটি সুন্দর ভবিষ্যৎ গড়তে পারেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বিভিন্ন সময় বিভিন্ন ক্যাটাগরিতে অসংখ্য জনবল নিয়োগের উদ্দেশ্যে জব সার্কুলার প্রকাশ করে থাকে।

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩ সার্কুলার

বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির খবর আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি এবং সকল প্রকার চাকরির খবর সম্পর্কে বিস্তারিত আলোচনা করে থাকি। এই পোস্টের মাধ্যমে সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি সহকারী শিক্ষক পদে চাকরির বিজ্ঞপ্তিটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আগ্রহী হন তাহলে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে দেখতে পারেন। প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক চাকরির বিজ্ঞপ্তি এ উল্লিখিত শূন্যপদ সম্পর্কিত সকল তথ্য নিচে উল্লেখ করা হলো-

বান্দরবান পার্বত্য জেলা পরিষদে ন্যস্ত জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের আওতাধীন বিভিন্ন উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষকের শূন্য পদে এবং জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইডিপি-৪ এর আওতায় প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্ব খাতে সৃষ্ট সহকারী শিক্ষক পদে অস্থায়ীভাবে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিক ও বান্দরবান পার্বত্য জেলার স্থায়ী বাসিন্দাদের (পুরুষ/ মহিলাদের) নিকট হতে নিম্নলিখিত শর্তানুযায়ী অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে :-

পদের নাম: সহকারী শিক্ষক
পদসংখ্যা:
৬৮টি (রাজস্ব খাতভুক্ত)
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।
মাসিক বেতন: (গ্রেড : ১৩) ১১০০০-২৬৫৯০/- টাকা।
বয়সসীমা: ২১-৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর।

পদের নাম: সহকারী শিক্ষক
পদসংখ্যা:
৪১টি (প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্ব খাতভুক্ত সৃষ্ট)
শিক্ষাগত যোগ্যতা : কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।
মাসিক বেতন: (গ্রেড : ১৩) ১১০০০-২৬৫৯০/- টাকা।
বয়সসীমা: ২১-৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর।

সহকারী শিক্ষক পদে নিয়োগে আবেদন করার পদ্ধতিঃ

আগ্রহী প্রার্থীরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে আবেদন করতে ইচ্ছুক হলে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ওয়েবসাইট: www.bhdc.gov.bd তে প্রবেশ করে অভ্যন্তরীণ ই-সেবায় “অনলাইন চাকরি আবেদন” অপশনে অথবা http://recruiting.esheba-bhdc.org এ প্রবেশ করে অনলাইনের মাধ্যমে চেয়ারম্যান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ বরাবর আগামী ২৮/৯/২০২৩ খ্রি: রাত ১২:০০টার মধ্যে আবেদন দাখিল করতে হবে। অনলাইন আবেদন দাখিল শুরুর তারিখ ১৪/৯/২০২৩ খ্রিঃ।

আবেদনের শুরু সময় : আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।
আবেদনের শেষ সময় : ২৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখ বিকেল ০৫ টা পর্যন্ত আবেদন করা যাবে।

আবেদন করতে নিচের বাটনে ক্লিক করুন

বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন :

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নতুন জব সার্কুলার
প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

(সূত্র: দৈনিক যুগনান্তর ১৩ সেপ্টেম্বর ২০২৩)

Govt Primary School Job Circular

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ PDF আকারে Download করতে নিচের ডাউনলোড বাটন প্রেস করুন।

পূর্বে প্রকাশিত প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ঃ ৭ হাজার পদে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভুক্ত “সহকারী শিক্ষক” এর শূন্যপদে এবং জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইডিপি-৪ এর আওতায় প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্ব খাতে সৃষ্ট “সহকারী শিক্ষক” পদে জাতীয় বেতনক্কেল ২০১৫-এর ১৩তম গ্রেডে অস্থায়ীভাবে নিয়োগের জন্য রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সকল জেলার সকল উপজেলা/শিক্ষা থানার স্থায়ী নাগরিকদের নিকট থেকে নিচে উল্লিখিত নির্দেশনা/শর্ত অনুযায়ী দরখান্ত আহবান করা যাচ্ছে। প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক চাকরির বিজ্ঞপ্তি এ উল্লিখিত শূন্যপদ সম্পর্কিত সকল তথ্য নিচে উল্লেখ করা হলো-

পদের নামঃ সহকারী শিক্ষক
পদ সংখ্যাঃ ৭ হাজার টি।
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ (৪স্কেলে ন্যূনতম ২.২৫ ও ৫ স্কেলে ন্যূনতম ২.৮) স্নাতক বা স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রী ।
মাসিক বেতনঃ ১১০০০-২৬৫৯০/- টাকা।

বয়সসীমাঃ ২৪.০৩.২০২৩ তারিখে সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ন্যূনতম ও সর্বোচ্চ বয়স হবে ২১-৩০ বৎসর। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে ন্যূনতম ও সর্বোচ্চ বয়স হবে ২১-৩২ বৎসর। বয়স নিরূপণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

প্রাথমিকে সহকারী শিক্ষক নতুন নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৩

আবেদনের শুরু সময় : ১০ মার্চ ২০২৩ তারিখ সকাল ১০ টা থেকে আবেদন করা যাবে।
আবেদনের শেষ সময় : ২৪ মার্চ ২০২৩ তারিখ বিকেল ০৫ টা পর্যন্ত আবেদন করা যাবে।

উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

আবেদন করতে নিচের বাটনে ক্লিক করুন

বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন :

সহকারী শিক্ষক নতুন জব সার্কুলার
75 27.02.2023 AT%20Ad 2023%20(Rangpur+Barishal+Sylhet) 1 সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৩-Govt Primary School Job Circular 2023
75 27.02.2023 AT%20Ad 2023%20(Rangpur+Barishal+Sylhet) 2 সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৩-Govt Primary School Job Circular 2023
75 27.02.2023 AT%20Ad 2023%20(Rangpur+Barishal+Sylhet) 3 সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৩-Govt Primary School Job Circular 2023
Govt primary school Assistant teacher Job Circular

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ PDF আকারে Download করতে নিচের ডাউনলোড বাটন প্রেস করুন।

এই মাত্র প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি গুলো পড়তে পারেন!
অনলাইনে আবেদনের জন্য সর্তবলীঃ

১. http://dpe.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে আনলাইনে Application Form পূরণের নির্দেশনা পাওয়া যাবে। উক্ত নির্দেশনা অনুসরণপূর্বক অনলাইনে Application Form পূরণ করে Submit করা হলে ওয়েবসাইট হতে প্রার্থীর User IDসহ Unpaid স্ট্যাটাস সম্পন্ন Draft Applicant’s Copy তৈরি হবে যা প্রিন্ট করে আবেদনে প্রদত্ত তথ্য যাচাই করতে হবে।

২. আবেদন ফি জমা দানের পূর্বে Draft Applicant’s Copy একাধিকবার পড়ে প্রার্থী তার প্রদত্ত তথ্যের যথার্থতা সম্পর্কে নিশ্চিত হবেন। কোন ভুল পরিলক্ষিত হলে তার বিপরীতে আবেদন ফি জমা দেয়া যাবে না এবং এই বিজ্ঞপ্তির ৩নং অনুচ্ছেদ অনুসরণ করে নতুন করে Application Form সঠিক তথ্য দিয়ে পূরণপূর্বক নতুন User ID সংবলিত Unpaid স্ট্যাটাস সম্পন্ন Draft Applicant’s Copy প্রিন্ট নিয়ে পুনরায় প্রদত্ত তথ্য যাচাই করতে হবে ।

প্রাথমিকে সহকারী শিক্ষক পদে অনলাইনে আবেদন করার পদ্ধতিঃ
  • ভিজিট করুন (http://dpe.teletalk.com.bd/) ওয়েবসাইট।
  • Application Form অপশনে ক্লিক করুন।
  • সহকারী শিক্ষক পদ সিলেক্ট করে Next এ ক্লিক করুন।
  • No সিলেক্ট করুন তারপর পুনরায় Next এ ক্লিক করুন।
  • প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক চাকরির আবেদন ফরম পেয়ে যাবেন।

[ মনে রাখা প্রয়ােজন, আবেদন সময় প্রার্থীর একটি রঙ্গিন ছবি এবং একটি স্বাক্ষরের ছবি দরকার হবে। আবেদনের পূর্বে ছবি দুটি সঙ্গে রাখবেন। ছবির মাপ হতে হবে ৩০০ x ৩০০ পিক্সেল এবং স্বাক্ষরের মাপ হতে হবে ৩০০ x ৮০ পিক্সেল। ছবির সাইজ হতে হবে অনুর্ধ্ব ১০০ KB এবং স্বাক্ষরের সাইজ হতে হবে অনুর্ধ্ব ৬০ KB। ]

প্রাথমিকে সহকারী শিক্ষক পদে অনলাইনে আবেদন ফি জমাদান পদ্ধতিঃ

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক এর নিয়োগ ফরমটি অনলাইনে সঠিকভাবে আবেদন সম্পন্ন করলে আপনাকে যে Applicant’s Copy দেওয়া হবে সেটিতে একটি User ID পাবেন। আবেদন ফি জমা দিতে হবে এই User ID টি ব্যাবহার করে। সহকারী শিক্ষক পদের জন্য আবেদন ফি ২২০/- টাকা। আবেদন ফি পরিশােধ করতে হবে SMS এর মাধ্যমে।

নিম্নোক্ত পদ্ধতিতে Teletalk Pre-paid SIM থেকে মাত্র ০২টি SMS করে আবেদন ফি জমা দিতে পারবেন। পদ্ধতিটি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহকারী শিক্ষক নতুন নিয়োগ বিজ্ঞপ্তি 2023 থেকে নেওয়া। নিচে হুবহু তলে ধরা হলো।

  • ১ম SMS: DPE <স্পেস> User ID লিখে 16222 নম্বরে Send করুন।
  • ২য় SMS: DPE <স্পেস> Yes <স্পেস> PIN লিখে 16222 নম্বরে Send করুন।

বিঃদ্রঃ প্রথম SMS পাঠানোর পর ফিরতি SMS এ আপনাকে একটা PIN নম্বর দেওয়া হবে যেটি দ্বিতীয় SMS এ ব্যবহার করবেন।

দ্বিতীয় SMS সঠিক ভাবে পাঠালে ফিরতি SMS এ আপনাকে একটি Password দেওয়া হবে যেটি User ID এর সাথে সংরক্ষণ করতে হবে। User ID এবং Password পরবর্তীতে প্রবেশপত্র ডাউনলোড করতে কাজে লাগবে।

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে এসএমএস পুন:রুদ্ধার করার নিয়মঃ

শুধুমাত্র Teletalk Pre-paid Mobile নম্বর থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং Password পুন:রুদ্ধার করতে পারবেন।

  1. User ID জানা থাকলে : DPE <স্পেস> Help <স্পেস> User ID & Send to 16222.
    Example: DPE Help ABCDEFGH & send to 16222.
  2. PIN Number জানা থাকলে : DPE <স্পেস> Help <স্পেস> PIN <স্পেস> PIN Number & Send to 16222.
    Example: DPE Help PIN 12345678 & send to 16222.
সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোডঃ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহকারী শিক্ষক এডমিট কার্ড বা প্রবেশপত্র ডাউনলোডের বিষয়টি যথা সময়ে যোগ্য প্রার্থীদের SMS এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। তবে যে সকল প্রার্থী অযোগ্য বলে বিবেচিত হবেন তারা প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত কোন এসএমএস পাবেন না।

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি (http://dpe.teletalk.com.bd/) ওয়েবসাইটে এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS-এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে।

Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

SMS-এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বর, পদের নাম, ছবি, পৰীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙিন Print করে নিবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহনের শর্তবলীঃ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অনুযায়ী, নিয়ােগ পরীক্ষা হবে দুটি ধাপে ধাপ দুটি হলােঃ

১. লিখিত পরীক্ষা।
২. মৌখিক পরীক্ষা।
৩. অন্যান্য যোগ্যতার জন্য কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ অনুযায়ী)

কেবলমাত্র লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযােগ পাবেন। মৌখিক পরীক্ষার সময় সকল প্রার্থীকে নিচে উল্লিখিত কাগজপত্র প্রদর্শন করতে হবে। অবশ্যই মূল কপি প্রদর্শন করতে হবে। প্রতিটির ০১ টি করে সত্যায়িত কপিও সঙ্গে নিতে হবে।

  • পাসপোর্ট সাইজের ২ কপি ছবি।
  • সকল স্তরের শিক্ষাগত যােগ্যার সনদপত্র।
  • নাগরিকত্বের সনদপত্র।
  • শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সমাজসেবা কার্যালয় হতে প্রাপ্ত সনদপত্র।
  • মুক্তিযােদ্ধা কোটায় আবেদনকারী প্রার্থীদের মুক্তিযােদ্ধার সনদপত্র।
  • চারিত্রিক সনদপত্র।
  • ভােটার আইডি কার্ড কিংবা জন্ম সনদ।
  • Applicant’s Copy/আবেদনের কপি।

[ সকল সনদপত্রের ফটোকপি, ছবি ও অন্যান্য কাগজপত্র (যদি থাকে) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে। সত্যায়নে সত্যায়নকারী কর্মকর্তার নাম, পদবিসহ সীল ও স্বাক্ষর থাকতে হবে ]

সহকারী শিক্ষক নিয়োেগ পরীক্ষা সময়-সূচিঃ

সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচী যথা সময়ে প্রার্থীদের মােবাইলে SMS করে জানানাে হবে। এছাড়াও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ওয়েবসাইট (www.dpe.gov.bd) এ প্রকাশ করা হবে।

সুতরাং নিয়ােগ পরীক্ষার তারিখ ও সংশ্লিষ্ট তথ্যের জন্য আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে পারেন।

হেল্পলাইন/যোগাযোগ

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে Online-এ আবেদনের সময় কোন সমস্যার সম্মুখীন হলে নিম্নে বর্ণিত নম্বর কিংবা ই-মেইল ব্যবহার করে যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে সাহায্য নিন।

  • phone 150x150 1 সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৩-Govt Primary School Job Circular 2023 হেল্পলাইন নম্বর: টেলিটক মোবাইল হইতে ১২১ এ কল করুন।
  • Untitled 2copy সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৩-Govt Primary School Job Circular 2023 ই-মেইল: [email protected] ই-মেইলে যোগাযোগ করা যাইবে।
  • Untitled 1 copy সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৩-Govt Primary School Job Circular 2023 ফেইসবুক পেজ: www.facebook.com/alljobsbdTeletalk এ মেসেজ এর মাধ্যমেও যোগাযোগ করা যাইবে।
  • website icon 11 150x150 copy সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৩-Govt Primary School Job Circular 2023 অফিসিয়াল ওয়েবসাইট: www.dpe.gov.bd
প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক জব সার্কুলার ২০২৩

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সংক্ষিপ্ত পরিচিতিঃ স্বাধীনতা উত্তর বাংলদেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে দেশের প্রায় ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ২০১৩ সাল পরবর্তীতে সৃষ্টি হওয়া প্রায় ২৬ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। সরকার প্রাথমিক শিক্ষা খাতে সর্বাপেক্ষা গুরুত্ব আরোপ করে প্রায় ৫৮ হাজার কোটি টাকার প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি-৩ (পিইডিপি-৩)-এর মাধ্যমে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতায় মাঠপর্যায়ে শিক্ষকদের দীর্ঘমেয়াদি প্রশিক্ষণের জন্য ৬৭ টি পিটিআই (প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট), ৫০৫টি উপজেলা/থানা শিক্ষা অফিস এবং শিক্ষকদের স্বল্পমেয়াদি প্রশিক্ষণের জন্য ৪৮২টি উপজেলা/থানা রিসোর্স সেন্টার রয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এবং প্রাথমিক শিক্ষাসংশ্লিষ্ট কর্মকর্তাদের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম সহজে সম্পাদন করার লক্ষ্যে মাঠপর্যায়ে ক্ষমতার বিকেন্দ্রীকরণ করা হয়েছে। (সূত্র: অফিসিয়াল ওয়েবসাইট)

সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩
নতুন চাকরির খবর সবার আগে পেতে
AVvXsEgWDRSmg1 nH1 9CFx5xtrBM8MMLitrRwtlRHv5kfYxuXYawsci0kpMgk1yJxqhVZ89TMglaUvBZYEkkK4nxBLM6tZJdCuxUQ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২৩-Govt Primary School Job Circular 2023

Leave a Comment