জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-JNU Job Circular 2024

Rate this post

চাকরির বর্ণনা : জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (JNU Job Circular 2024) প্রকাশিত হয়েছে। জবি নিয়োগটি তাদের www.jnu.ac.bd অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত করেছে। বিভিন্ন পদে অসংখ্য জন লােক নিয়ােগ দেওয়া হবে। জবি জব সার্কুলার ২০২৪ আগ্রহী নারী পুরুষ উভয় প্রার্থীরা অনলাইনে/ডাকযোগে আবেদন করতে পারবেন, আবেদন শুরু হয়েছে।

এই পােস্টের মাধ্যমে আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নিয়োগ ২০২৪ সার্কুলারটির আবেদন যোগ্যতা, আবেদন করার করার নিয়ম, নিয়োগ পরীক্ষা, পরীক্ষার তারিখ, ফলাফল ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানবাে। তাহলে চলুন Jagannath University Job Circular 2024-এর আলােকে বিস্তারিত জেনে আসি।

আপনি কি জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন? যদি খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক ওয়েব সাইটে প্রবেশ করেছেন । আমরা এই সাইটে নিয়মিত চলমান জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি। তাই আপনি যদি জবি নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে পারেন। এখানে নতুন সকল প্রকার চাকরির খবর পাবেন সবার আগে এক সাথে। সকল নিয়োগ পরীক্ষার সময়-সূচি প্রকাশিত হয়। তাই সবার আগে আপডেট পেতে ভিজিট করুন : Jobs Notice BD

জগন্নাথ বিশ্ববিদ্যালয় চাকরির বিজ্ঞপ্তি ২০২৪
এক নজরে জবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
প্রতিষ্ঠানের নাম:জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)
নিয়োগ প্রকাশের তারিখ:০৪ জুন ২০২৪
চলমান নিয়োগ:০১টি
পদের সংখ্যা:অসংখ্য জন
বয়সসীমা:১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা:৮ম/এসএসসি/এইচএসসি/স্নাতক পাশ
চাকরির ধরন:সরকারি
অফিসিয়াল ওয়েব সাইট:www.jnu.ac.bd
আবেদনের শুরু তারিখ:আবেদন শুরু হয়েছে
আবেদনের শেষ তারিখ:৩০ জুন ২০২৪
আবেদনের মাধ্যম:অনলাইনে/ডাকযোগে
নিয়োগ প্রকাশের সূত্র:দৈনিক যুগান্তর

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (Jagannath University) বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ একটি সরকারি বিশ্ববিদ্যালয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর সংক্ষিপ্তি নাম জবি (JNU )। বর্তমান সময়ে অন্যান্য সরকারি চাকরির মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় চাকরিটি অন্যতম। জবি চাকরি করার মাধ্যমে আপনি আপনার একটি সুন্দর ভবিষ্যৎ গড়তে পারেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বিভিন্ন সময় বিভিন্ন ক্যাটাগরিতে অসংখ্য জনবল নিয়োগের উদ্দেশ্যে জব সার্কুলার প্রকাশ করে থাকে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২৪ সার্কুলার

বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির খবর আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি এবং সকল প্রকার চাকরির খবর সম্পর্কে বিস্তারিত আলোচনা করে থাকি। এই পোস্টের মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি জবি চাকরির বিজ্ঞপ্তিটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আগ্রহী হন তাহলে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে দেখতে পারেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) চাকরির বিজ্ঞপ্তি এ উল্লিখিত শূন্যপদ সম্পর্কিত সকল তথ্য নিচে উল্লেখ করা হলো-

চাকরির সংক্ষিপ্ত তথ্যঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগ-এ ০৩ জন প্রভাষক; ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ-এ ০২ জন প্রভাষক (০১ জন শূন্য পদে ও ০১ জন সহকারী অধ্যাপকের শূন্য পদের বিপরীতে); দর্শন বিভাগ-এ ০৩ জন প্রভাষক এবং ভূগোল ও পরিবেশ বিভাগ-এ ০১ জন প্রভাষক পদে লােক নিয়ােগ দেওয়া হবে। আগ্রহী নারী ও পুরুষ উভয় প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: প্রভাষক
বিভাগ: ইতিহাস
পদসংখ্যা: ০৩ জন।

পদের নাম: প্রভাষক
বিভাগ: ইসলামের ইতিহাস ও সংস্কৃতি
পদসংখ্যা: ০২ জন (০১ জন শূন্য পদে ও ০১ জন সহকারী অধ্যাপকের শূন্য পদের বিপরীতে)

পদের নাম: প্রভাষক
বিভাগ: দর্শন
পদসংখ্যা: ০৩ জন।

পদের নাম: প্রভাষক
বিভাগ: ভূগোল ও পরিবেশ
পদসংখ্যা: ০১ জন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগে আবেদন করার পদ্ধতিঃ

আপনি যদি জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে অনলাইনে https://job.jnu.ac.bd/ মাধ্যমে আবেদন করুন আবেদনের লিংক নিচে আবেদন করুন বাটনে দেয়া আছে ওখানে ক্লিক করুন। Online -এ দাখিলকৃত আবেদন ফরম-এর প্রিন্ট কপিসহ আবেদনপত্রের {৮ (আট) সেট} নিম্নস্বাক্ষরকারীর দপ্তরে (ডাকযোগে/কুরিয়ার সার্ভিস-এর মাধ্যমে/সরাসরি) পৌঁছাতে হবে। আবেদনপত্র জমাদানের শেষ তারিখ আগামী ৩০/০৬/২০২৪। চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদনপত্র প্রেরণ করতে হবে।

আবেদনের শুরু সময় : আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।
আবেদনের শেষ সময় : ৩০ জুন ২০২৪ তারিখ বিকেল ০৫ টা পর্যন্ত আবেদন করা যাবে।

আবেদন করতে নিচের বাটনে ক্লিক করুন

বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন :

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন জব সার্কুলার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তির অফিশিয়াল নোটিশের ইমেজ ও পিডিএফ আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছে। আমরা এই পোস্টিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ -এর পিডিএফ ফাইল সংযুক্ত করেছি। এছাড়াও, আপনি চাইলে নীচে থেকে জবি চাকরির ইমেজ বা পিডিএফ ডাউনলোড করে নিজের কাছে সংরক্ষন করে রাখতে পারেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-JNU Job Circular 2024 10

(সূত্র: দৈনিক যুগান্তর ০৪ জুন ২০২৪)

Jagannath University (JNU) Job Circular

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ PDF আকারে Download করতে নিচের ডাউনলোড বাটন প্রেস করুন।

এই মাত্র প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি গুলো পড়তে পারেন!
জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগে আবেদনের জন্য শর্তাবলীঃ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় -এ চাকরির আবদেন ফরমটি পূরন করার জন্য আপনাকে অবশ্যই চাকরির আবেদনের যোগ্যতা এবং আবেদন প্রক্রিয়া ভালোভাবে জেনে নেওয়া অনেক গুরুত্বপূর্ণ। জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ আবেদনের যোগ্যতার সম্পর্কে বিস্তারিত জানবাে তাহলে চলুন জবি নিয়োগ ২০২৪ সার্কুলার -এর আলােকে বিস্তারিত জেনে আসি।

  • বয়সসীমা: জগন্নাথ বিশ্ববিদ্যালয় চাকরিতে আবেদন করতে আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে। শুধু মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা উল্লিখিত তারিখে ১৮-৩২ বছরের মধ্যে থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতার সনদ ও জাতীয় পরিচয়পত্রের ভিত্তিতে বয়স নির্ধারণ করা হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয় ।
  • লিঙ্গ: আগ্রহী নারী ও পুরুষ উভয় প্রার্থীরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় সার্কুলার ২০২৪-এ আবেদন করার সুযোগ পাবেন।
  • শিক্ষাগত যোগ্যতা: প্রকশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে বিভিন্ন পদের জন্য শিক্ষাগত যোগ্যতা ভিন্ন ভিন্ন প্রয়োজন পরবে সুতুরাং আবেদন করার জন্য প্রার্থীদের অফিসিয়াল ইমেজ অনুযায়ী আপনার শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা থাকতে হবে। আরও বিস্তারিত জানার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নিয়োগ বিজ্ঞপ্তির পিডিএফ দেখুন।
  • নিয়োগ পরীক্ষা: সাক্ষাৎকারের সময় প্রার্থীদের সমস্ত শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতার সনদপত্র সহ নিয়োগে উল্লেখিত সকল কাগজপাতি সাথে নিয়ে যাইতে হবে।
  • জেলা কোটা: প্রকাশিত নিয়োগর তথ্য অনুযায়ী সকল জেলার প্রার্থীরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় চাকরির বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন।
  • চাকরির আবেদন: প্রার্থীদের অবশ্যই অনলাইনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) চাকরির নির্ধারিত https://job.jnu.ac.bd/ ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র জমা দিতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগে আবেদন করার পদ্ধতি:

আপনি কি জগন্নাথ বিশ্ববিদ্যালয় চাকরির সার্কুলার 2024 এর জন্য আবেদন করতে চান? আমরা এখানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) চাকরির আবেদনপত্র এবং কীভাবে অনলাইনে আবেদন করবেন সে সম্পর্কে আলোচনা করেছি।

সুতরাং, আপনি যদি জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) চাকরিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে জবি নিয়োগ বিজ্ঞপ্তির আবেদন প্রক্রিয়া অনুসরণ করে আপনার চাকরির আবেদন জমা দিতে হবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট https://hrm.erp.jnu.ac.bd, www.hrm.erp.jnu.ac.bd, www.career.jnu.ac.bd তে অনলাইনে আবেদন করতে পারেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় জব সার্কুলার ২০২৪ আবেদন প্রক্রিয়ার ধাপগুলি নীচে দেওয়া হল।

  1. প্রথমে, প্রকাশিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় চাকরির বিজ্ঞপ্তিটিতে উল্লেখিত আবেদনের নির্দেশনাবলী গুলো পড়ুন।
  2. তারপর, অনলাইনে আবেদন করতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ওয়েবসাইট https://hrm.erp.jnu.ac.bd, www.hrm.erp.jnu.ac.bd, www.career.jnu.ac.bd লিংকে ক্লিক করুন।
  3. “এখনই পছন্দ মত পদ সিল্কেট করে “আবেদন করুন” বাটনে ক্লিক করুন।
  4. চাকরির আবেদনপত্রটিতে সঠিক তথ্য দিয়ে ভালো ভাবে পূরণ করুন।
  5. তারপর “আবেদন জমা দিন” বাটনে ক্লিক করুন।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগে আবেদন ফি জমাদান পদ্ধতিঃ

প্রার্থীকে উল্লিখিত পদের জন্য ৩০০.০০ টাকা ওয়েবসাইটে বর্ণিত নিয়মে SureCash/Rocket এর মাধ্যমে Payment করতে হবে। নির্ধারিত তারিখ ও সময়ের পর প্রাপ্ত আবেদন বাতিল বলে গণ্য হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের শর্তাবলীঃ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অনুযায়ী, নিয়ােগ পরীক্ষা হবে দুটি ধাপে ধাপ দুটি হলােঃ

১. লিখিত পরীক্ষা।
২. মৌখিক পরীক্ষা।
৩. অন্যান্য যোগ্যতার জন্য কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ অনুযায়ী)

কেবলমাত্র লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযােগ পাবেন। মৌখিক পরীক্ষার সময় সকল প্রার্থীকে নিচে উল্লিখিত কাগজপত্র প্রদর্শন করতে হবে। অবশ্যই মূল কপি প্রদর্শন করতে হবে। প্রতিটির ০১ টি করে সত্যায়িত কপিও সঙ্গে নিতে হবে।

  • সকল স্তরের শিক্ষাগত যােগ্যার সনদপত্র।
  • নাগরিকত্বের সনদপত্র।
  • শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সমাজসেবা কার্যালয় হতে প্রাপ্ত সনদপত্র।
  • মুক্তিযােদ্ধা কোটায় আবেদনকারী প্রার্থীদের মুক্তিযােদ্ধার সনদপত্র।
  • চারিত্রিক সনদপত্র।
  • ভােটার আইডি কার্ড কিংবা জন্ম সনদ।
  • Applicant’s Copy/আবেদনের কপি।

[ সকল সনদপত্রের ফটোকপি, ছবি ও অন্যান্য কাগজপত্র (যদি থাকে) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে। সত্যায়নে সত্যায়নকারী কর্মকর্তার নাম, পদবিসহ সীল ও স্বাক্ষর থাকতে হবে ]

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ পরীক্ষার সময়-সূচিঃ

সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচী যথা সময়ে প্রার্থীদের মােবাইলে SMS করে জানানাে হবে। এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ওয়েবসাইট www.jnu.ac.bd এ প্রকাশ করা হবে।

সুতরাং নিয়ােগ পরীক্ষার তারিখ ও সংশ্লিষ্ট তথ্যের জন্য আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে পারেন।

হেল্পলাইন/যোগাযোগ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগে Online-এ আবেদনের সময় কোন সমস্যার সম্মুখীন হলে নিম্নে বর্ণিত নম্বর কিংবা ই-মেইল ব্যবহার করে যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে সাহায্য নিন।

  • phone 150x150 1 জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-JNU Job Circular 2024 হেল্পলাইন নম্বর: +88-02-9534255 এ কল করুন।
  • Untitled 2copy জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-JNU Job Circular 2024 ই-মেইল: [email protected] ই-মেইলে যোগাযোগ করা যাইবে।
  • website icon 11 150x150 copy জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-JNU Job Circular 2024 অফিসিয়াল ওয়েবসাইট: www.jnu.ac.bd
জগন্নাথ বিশ্ববিদ্যালয় জব সার্কুলার ২০২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংক্ষিপ্ত পরিচিতিঃ সরকারি হিসাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় অর্থায়নে পূর্ণ অঙ্গীকারকৃত বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়টি ঢাকা শহরের দক্ষিণ অংশে বুড়িগঙ্গার কাছে অবস্থিত। এই মর্যাদাপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠানটির প্রায় ১৫৬ বছরের ইতিহাস রয়েছে যা ১৮৫৮ সালে শুরু হয়েছিল যখন ১৮৫৮ সালে দীননাথ সেন, প্রভাতীচরণ রায়, অনাথবন্ধু মল্লিক এবং ব্রজসুন্দর কৈত্র ঢাকা ব্রাহ্মা স্কুল প্রতিষ্ঠা করেছিলেন। জগন্নাথ স্কুলের নামটি বালিয়াদীর জমিদার কিশোরীলাল চৌধুরী দিয়েছিলেন, যিনি ১৮৭২ সালে স্কুলটি দখল করেন এবং তার পিতার নামে এটির নামকরণ করেন। ১৮৮৪ সালে, এটি একটি দ্বিতীয় শ্রেণীর কলেজে উন্নীত হয়। আইন ছিল কলেজে চালু হওয়া প্রথম কোর্সগুলির মধ্যে একটি। একটি সাধারণ ব্যবস্থাপনা কমিটি ১৮৮৭ সাল পর্যন্ত স্কুল ও কলেজ পরিচালনা করত, যখন স্কুল বিভাগটি কিশোর জুবিলি স্কুল নামে একটি স্বতন্ত্র স্কুল গঠনের জন্য আলাদা করা হয়। এটি এখন কে এল জুবিলি স্কুল নামে পরিচিত। কলেজের প্রশাসন ১৯০৭ সালে একটি ট্রাস্টি বোর্ডে স্থানান্তরিত হয়। পরের বছর, এটি একটি প্রথম শ্রেণীর কলেজে পরিণত হয়।

দৃষ্টিভঙ্গি: ওয়ার্ড-ক্লাস উচ্চ শিক্ষা, গবেষণা এবং উদ্ভাবনে আরও ভাল একাডেমিক অর্জন নিশ্চিত করা।

মিশন: উচ্চশিক্ষার বিভিন্ন ক্ষেত্রে উন্নত বিশ্বের দ্রুত ক্রমবর্ধমান পরিবর্তনের সাথে সঙ্গতি রেখে জাতীয় পর্যায়ে সমতা ও ধারাবাহিকতা অর্জন করা এবং আধুনিক শিক্ষার চর্চার সুযোগ সৃষ্টি ও সম্প্রসারণের মাধ্যমে দক্ষ মানবসম্পদ গড়ে তোলা। (সূত্র: অফিসিয়াল ওয়েবসাইট)

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নিয়োগ ২০২৪
নতুন চাকরির খবর সবার আগে পেতে
AVvXsEgWDRSmg1 nH1 9CFx5xtrBM8MMLitrRwtlRHv5kfYxuXYawsci0kpMgk1yJxqhVZ89TMglaUvBZYEkkK4nxBLM6tZJdCuxUQ জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-JNU Job Circular 2024

Leave a Comment