বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে ১৫০৫ জন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে

2/5 - (3 votes)

চাকরির সংক্ষিপ্ত বর্ণনাঃ বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ (Bangladesh railway niyog 2023) প্রকাশিত হয়েছে। www.railway.gov.bd ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে ১০ মে ২০২৩ তারিখে। গেইটকিপার/গেইটম্যান পদে মােট ১৫০৫ জন লােক নিয়ােগ দেওয়া হবে। ডাকযােগ আবেদন শুরু হবে ১৪ মে ২০২৩ তারিখ থেকে। এই পােস্টের মাধ্যমে আমরা বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে নিয়োগ ২০২৩ সার্কুলার আবেদন যােগ্যতা, আবেদন পদ্ধতি, নিয়ােগ পরীক্ষা ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানবাে। তাহলে চলুন Bangladesh Railway Job Circular 2023-এর আলােকে বিস্তারিত জেনে আসি।

আপনি কি বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন? যদি খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক ওয়েব সাইটে প্রবেশ করেছেন । আমরা এই সাইটে নিয়মিত চলমান বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি। তাই আপনি যদি বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে দেরি না করে খুব শীঘ্রই কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে পারেন। এখানে নতুন সকল প্রকার চাকরির খবর পাবেন সবার আগে এক সাথে। সকল নিয়োগ পরীক্ষার সময়-সূচি প্রকাশিত হয়। তাই সবার আগে আপডেট পেতে ভিজিট করুন : Jobs Notice BD

বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে নিয়োগ ২০২৩
এক নজরে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
প্রতিষ্ঠানের নাম :বাংলাদেশ রেলওয়ে
পদের সংখ্যা১৫০৫ জন
বয়স:১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা:এসএসসি পাশ
চাকরির ধরন :সরকারি
অফিসিয়াল ওয়েব সাইটে :www.railway.gov.bd
আবেদনের শুরু তারিখ:১৪ মে ২০২৩
আবেদনের শেষ তারিখ:৩১ মে ২০২৩
আবেদনের মাধ্যম:ডাকযোগে

প্রায় ১৫৮ বছর আগে, ১৮৬২ সালের ১৫ নভেম্বর বাংলাদেশ রেলওয়ে গঠিত হয়। প্রতিষ্ঠাকালে এটি ব্রিটিশ মালিকাধীন পরিবহণ সংস্থা ছিলো। বর্তমানে এটি বাংলাদেশ সরকার মালিকাধীন সংস্থা। সংস্থাটি বাংলাদেশের সকল রেলপথ পরিচালনা এবং রক্ষণাবেক্ষণ করে থাকে। বাংলাদেশ রেলওয়ে তে বর্তমানে ৩৪ হাজার ১ শত ৬৮ জন কর্মী কর্মরত আছেন। রেলের কর্মী সংখ্যা আরো বাড়ানোর লক্ষ্যে সম্প্রতি একটি জব সার্কুলার অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে। বর্তমান সময়ে অন্যান্য সরকারি চাকরির মধ্যে বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে চাকরিটি অন্যতম। বাংলাদেশ রেলওয়ে চাকরি করার মাধ্যমে আপনি আপনার একটি সুন্দর ভবিষ্যৎ গড়তে পারেন। বাংলাদেশ রেলওয়ে বিভিন্ন সময় বিভিন্ন ক্যাটাগরিতে অসংখ্য জনবল নিয়োগের উদ্দেশ্যে জব সার্কুলার প্রকাশ করে থাকে।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২৩ সার্কুলার

বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির খবর আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি এবং সকল প্রকার চাকরির খবর সম্পর্কে বিস্তারিত আলোচনা করে থাকি। এই পোস্টের মাধ্যমে বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি বাংলাদেশ রেলওয়ে চাকরির বিজ্ঞপ্তিটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আগ্রহী হন তাহলে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে দেখতে পারেন। বাংলাদেশ রেলওয়ে গেইটকিপার/গেইটম্যান পদে চাকরির বিজ্ঞপ্তি এ উল্লিখিত শূন্যপদ সম্পর্কিত সকল তথ্য নিচে উল্লেখ করা হলো-

পদের নামঃ গেইটকিপার/গেইটম্যান
পদ সংখ্যাঃ ১৫০৫ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড হতে অন্যূন এস.এস.সি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
মাসিক বেতনঃ ৮,২৫০-২০,০১০/- টাকা।

বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আবেদনের শুরু সময় : ১৪ মে ২০২৩ তারিখ থেকে আবেদন করা যাবে।
আবেদনের শেষ সময় : ৩১ মে ২০২৩ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন :

বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে নতুন জব সার্কুলার
১৫০৫ পদে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
১৫০৫ পদে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
Bangladesh Railway Job Circular

বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ PDF আকারে Download করতে নিচের ডাউনলোড বাটন প্রেস করুন।

আরোও পড়তে পারেন
বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে নিয়োগে আবেদনের জন্য সর্তবলীঃ

(ক) আবেদনকারীদের আবশ্যিকভাবে কমপক্ষে ২ (দুই) বছর বাংলাদেশ রেলওয়ের প্রকল্পে গেইটকিপার/গেইটম্যান হিসাবে চাকুরীর

(খ) অভিজ্ঞতা থাকতে হবে। যথাযথ প্রক্রিয়ায় নিয়োগের মাধ্যমে চাকুরীকালীন সময় নিরবিছিন্ন হতে হবে। আবেদনপত্রের সাথে অভিজ্ঞতার সনদ এবং যথাযথ প্রমাণক দাখিল করতে হবে যা মহাব্যবস্থাপক (পূর্ব/পশ্চিম), বাংলাদেশ রেলওয়ে কর্তৃক প্রত্যায়িত হতে হবে অন্যথায় আবেদন বাতিল বলে গণ্য হবে।

(গ) সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে চাকুরীতে প্রবেশের বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর হতে হবে। তবে রেলওয়ের প্রকল্পে গেইটকিপার/গেইটম্যান হিসাবে কমপক্ষে ২ (দুই) বছর চাকুরীর/কাজের অভিজ্ঞতা সম্পন্ন আবেদনকারীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেফিট গ্রহণযোগ্য নয়। সকল আবেদনের ক্ষেত্রে ধারা ‘ক’ এর শর্ত প্রযোজ্য হবে।

বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে নিয়োগে ডাকযোগে আবেদন করার পদ্ধতিঃ

ক) আবেদন করতে ইচ্ছুক সকল প্রার্থী প্রথমে বাংলাদেশ রেলওয়ে এর অফিসিয়াল ওয়েবসাইট www.railway.gov.bd ভিজিট করে আবেদন ফরম Download করে নিতে হবে।

বাংলাদেশ রেলওয়ে চাকরির আবেদন ফরমটি নিচেও দেওয়া হয়েছে। ফরমের সাথে ডাউনলােড লিঙ্কও যুক্ত করে দেওয়া হয়েছে। প্রার্থীগণ চাইলে এখান থেকেও ডাউনলােড করে নিতে পারেন। আবেদন ফরমটি ডাউনলােড করে সঠিক তথ্য দিয়ে পূরণ করবেন।

আবেদন ফরম ডাউনলোড করুন

%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%82%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B6%20%E0%A6%B0%E0%A7%87%E0%A6%B2%E0%A6%93%E0%A6%AF%E0%A6%BC%E0%A7%87%20%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%AF%E0%A6%BC%E0%A6%BE%E0%A7%87%E0%A6%97%20%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%9C%E0%A7%8D%E0%A6%9E%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%BF%20%E0%A7%A8%E0%A7%A6%E0%A7%A8%E0%A7%A9 03 বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে ১৫০৫ জন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে

খ) আবেদন পত্র সঠিকভাবে পূরণ করা হয়ে গেলে নিম্নে উল্লিখিত কাগজপত্রগুলি এক যায়গায় করবেন।

  • সম্প্রতি তােলা পাসপাের্ট সাইজের ০৩ কপি রঙিন ছবি।
  • জাতীয় পরিচয় পত্রের ফটোকপি।
  • সকল স্তরের শিক্ষাগত যােগ্যতার সনদপত্রের ফটোকপি।
  • সকল পরীক্ষার মার্কশীটের ফটোকপি।
  • অভিজ্ঞতা এবং প্রশিক্ষণের সনদপত্রের ফটোকপি। (প্রজোয্য ক্ষেত্রে)
  • ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক সনদপত্র (মূলকপি)।
  • স্থায়ী ঠিকানার সনদপত্র (মূলকপি)।
  • আবেদন ফি জমাদানের রশিদ (মূলকপি)।

উল্লেখ্য, ছবিসহ যে সকল ডকুমেন্টের ফটোকপি চাওয়া হয়ছে তা সত্যায়িত করে নিতে হবে। সত্যায়িত করতে হবে একজন ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তার মাধ্যমে।

বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে নিয়োগের আবেদন পত্র পাঠানোর ঠিকানা : আবেদনকারী কর্তৃক স্বহস্তে পূরণকৃত আবেদনপত্র আগামী ১৪/০৫/২০২৩ হতে ৩১/০৫/২০১৩ তারিখের মধ্যে রেজিস্ট্রি ডাকযোগে অথবা স্বহস্তে (বেনু রঞ্জন সরকার, প্রধান সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী (টেলিকম) এবং আহ্বায়ক বিভাগীয় নির্বাচন কমিটি, কক্ষ নং-৬০১, বাংলাদেশ রেলওয়ে, রেলভবন, ঢাকা অথবা মোঃ ময়েনুল ইসলাম, উপ-প্রধান পরিকল্পনা কর্মকর্তা এবং সদস্য সচিব বিভাগীয় নির্বাচন কমিটি, কক্ষ নং ৩০৪, বাংলাদেশ রেলওয়ে, রেলভবন, ঢাকা) বরাবর প্রেরণ করতে হবে। নির্দিষ্ট তারিখের পর কোনো আবেদন পত্র গ্রহণ করা হবে না।

ঘ) আবেদপনপত্র এবং প্রয়ােজনীয় কাগজপত্রাদি পাঠাতে হবে ১০ X ৫” সাইজের চিঠির খামে করে। চিঠির খামের উপর বর্তমান ঠিকানা স্পষ্টভাবে লিখতে হবে।

তবে প্রার্থী চাইলে টাইপও করতে পারবেন। তারপর উক্ত চিঠিতে ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাক টিকেট লাগিয়ে নিতে হবে।

বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে নিয়োগে আবেদন ফি জমাদান পদ্ধতিঃ

বাংলাদেশ রেলওয়ে নিয়োগের আবেদন ফি বা পরীক্ষার ফি হিসেবে অফেরতযােগ্য আবেদনের সাথে পরীক্ষার ফি বাবদ ১০০/- (একশত) টাকা মহাপরিচালক, বাংলাদেশ রেলওয়ে এর অনুকূলে ‘এ চালান’ পদ্ধতিতে নম্বর- ১৫১০৩০১৩২২৬৭-১১০০০০০০০০০-১১০০১০০০- ১৪২২৩ কোডে কোন তফসিলভুক্ত ব্যাংকের যে কোন শাখায় জমা প্রদান করা যাবে। আবেদন পত্রের সাথে চালানের মূল কপি সংযুক্ত করতে হবে। চালানের মূলকপি ব্যতীত কোনো আবেদন পত্র বৈধ বলে গণ্য করা হবে না ।

বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহনের শর্তবলীঃ

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অনুযায়ী, নিয়ােগ পরীক্ষা হবে দুটি ধাপে ধাপ দুটি হলােঃ

১. লিখিত পরীক্ষা।
২. মৌখিক পরীক্ষা।
৩. অন্যান্য যোগ্যতার জন্য কম্পিউটার ব্যবহারে দক্ষতা পরীক্ষা। (পদ অনুযায়ী)

বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে নিয়োগ পরীক্ষা সময়-সূচিঃ

সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচী যথা সময়ে প্রার্থীদের মােবাইলে SMS করে অথবা ডাকযোগে চিঠির মাধ্যমে জানানাে হবে। এছাড়াও বাংলাদেশ রেলওয়ে ওয়েবসাইট www.railway.gov.bd এ প্রকাশ করা হবে।

সুতরাং নিয়ােগ পরীক্ষার তারিখ ও সংশ্লিষ্ট তথ্যের জন্য আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে পারেন।

হেল্পলাইন/যোগাযোগ

বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে নিয়োগে আবেদনের সময় কোন সমস্যার সম্মুখীন হলে নিম্নে বর্ণিত নম্বর কিংবা ই-মেইল ব্যবহার করে যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে সাহায্য নিন।

বাংলাদেশ রেলওয়ে জব সার্কুলার ২০২৩

বাংলাদেশ রেলওয়ে সংক্ষিপ্ত পরিচিতিঃ বাংলাদেশ রেলওয়ের একটি ইতিহাস রয়েছে ঔপনিবেশিক আমলের, যখন ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি ১৮৫৪ সালে এই অঞ্চলে প্রথম রেলপথ স্থাপন করে। স্বাধীনতা-পরবর্তী সময়ে, নেটওয়ার্কটি উল্লেখযোগ্যভাবে প্রসারিত হয় এবং দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যাইহোক, ২০ শতকের শেষার্ধে রেলওয়ে ব্যবস্থা অবহেলা এবং কম বিনিয়োগের শিকার হয়েছিল। সাম্প্রতিক বছরগুলিতে, বাংলাদেশে রেলের অবকাঠামো এবং পরিষেবাগুলির আধুনিকীকরণ এবং আপগ্রেড করার প্রচেষ্টা চলছে।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২৩
নতুন চাকরির খবর সবার আগে পেতে
AVvXsEgWDRSmg1 nH1 9CFx5xtrBM8MMLitrRwtlRHv5kfYxuXYawsci0kpMgk1yJxqhVZ89TMglaUvBZYEkkK4nxBLM6tZJdCuxUQ বাংলাদেশ রেলওয়ে গেইটম্যান পদে ১৫০৫ জন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে

Leave a Comment